সাম্প্রতিক

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

কাপড় ছাড়া গোসল করা কি জায়েজ‍‍‍? ‌


দেশের বেসরকারি একটি টেলিভিশনের সরাসরি ইসলাম নিয়ে প্রশ্নোত্তরমূলক বিশেষ অনুষ্ঠান ‘শরিফ মেটাল প্রশ্ন করুন’। এ অনুষ্ঠানে কোরআন ও হাদিসের আলোকে দর্শক-শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়। এবারের পর্বে উত্তর দিয়েছেন ইসলামী চিন্তাবিদ হাফেজ মুফতি কাজী মুহাম্মদ ইব্রাহিম। প্রশ্ন: নারীরা যখন গোসল করবেন, তখন তাদের শরীরের কতটুকু অংশ ঢেকে রাখতে হবে?

উত্তরে: কাপড় ছাড়া গোসল করা জায়েজ, কিন্তু উত্তম হলো পোশাকসহ গোসল করা। হাদিসে আছে, তোমার সবচেয়ে উচিত আল্লাহকে লজ্জা করা। কারণ আল্লাহ সর্বাবস্থায় মানুষকে অবলোকন করেন। কিন্তু কেউ যদি সম্পূর্ণ উলঙ্গ হয়ে গোসল করেন তাহলে কিন্তু গুনাহ হবে না।


দেশের বেসরকারি একটি টেলিভিশনের সরাসরি ইসলাম নিয়ে প্রশ্নোত্তরমূলক বিশেষ অনুষ্ঠান ‘শরিফ মেটাল প্রশ্ন করুন’। এ অনুষ্ঠানে কোরআন ও হাদিসের আলোকে দর্শক-শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়। এবারের পর্বে উত্তর দিয়েছেন ইসলামী চিন্তাবিদ হাফেজ মুফতি কাজী মুহাম্মদ ইব্রাহিম।


প্রশ্ন: নারীরা যখন গোসল করবেন, তখন তাদের শরীরের কতটুকু অংশ ঢেকে রাখতে হবে? উত্তরে: কাপড় ছাড়া গোসল করা জায়েজ, কিন্তু উত্তম হলো পোশাকসহ গোসল করা। হাদিসে আছে, তোমার সবচেয়ে উচিত আল্লাহকে লজ্জা করা। কারণ আল্লাহ সর্বাবস্থায় মানুষকে অবলোকন করেন। কিন্তু কেউ যদি সম্পূর্ণ উলঙ্গ হয়ে গোসল করেন তাহলে কিন্তু গুনাহ হবে না।